কিং চার্লস ও কুইন কনসোর্ট বাংলা টাউন আসছেন

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: কিং চার্লস ও কুইন কনসোর্ট কেমিলা বাংলা টাউন আসছেন। আগামী ৮ই ফেব্রুয়ারি, বুধবার তাঁরা বাংলা টাউনের আলতাব আলী পার্ক ও ব্রিকলেন পরিদর্শন করবেন। ব্রিটিশ বাংলাদেশি পাওয়ার অ্যান্ড ইন্সপিরেশন (বিবিপিআই) এর প্রতিষ্ঠাতা  আয়েশা কোরেশি এমবিই জেপি এবং কাউন্সিলার আবদাল উল্লাহ এই সফরের আয়োজন করছেন।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, ব্রিকলেন বিজনেস অ্যাসোসিয়েশন এবং ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্টের পার্টনারশিপে বিবিপিআই এই সফরকে সফল করতে কাজ করছে।

বাংলা টাউন সফরকালে কিং চার্লস এবং কুইন কনসোর্ট কমিউনিটির সেইসব প্রবীণদের সাথে সাক্ষাত করবেন, যারা ৭০ দশকের বর্ণবাদ বিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।
কোভিড-১৯ এর ধ্বংসাত্মক প্রভাব সম্পর্কে জানতে তাঁরা স্থানীয় চ্যারিটি সংস্থা এবং ব্যবসায়ীদের সাথেও কথা বলবেন। এসময় কিং ও কুইন কনসোর্ট কেমিলাক বিবিপিআই জামদানি নেটওয়ার্কের নারীদের সাথে পরিচয় করিয়ে দেয়া হবে, যারা স্থানীয়, জাতীয় এবং বিশ্বব্যাপী কমিউনিটি উন্নয়নে অসাধারণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ব্রিকলেন মসজিদ পরিদর্শনের মাধ্যমে কিং চার্লস ও কুইন কনসোর্ট তাদের বাংলা টাউন পরিদর্শন কর্মসূচীর সমাপ্তি টানবেন। ঐসময় ব্রিকলেন মসজিদ ভবনের ইতিহাস কিং ও কুইন কনসোর্টকে জানানো হবে বলে বিবিপিআই জানিয়েছে।
বিবিপিআই প্রতিষ্ঠাতা কাউন্সিলার আব্দাল উল্লা বলেন, “ব্রিটিশ বাংলাদেশীদের কাছে ব্রিকলেন শুধু একটি রাস্তাই নয়, এরচেয়েও অনেক বেশি কিছু। কিং দম্পতির ব্রিকলেন পরিদর্শনের খবরে আমরা উচ্ছ্বসিত। আমরা তাদের সাথে আমাদের ইতিহাস ও সংস্কৃতির গল্প ভাগাভাগি করার অপেক্ষায় উন্মুখ।”

You might also like