গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র বিজয় দিবস উদযাপন ও গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান অনুষ্ঠিত

মিসবাহ মাসুম
সত্যবাণী

লন্ডন: গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান গত ১০ ডিসেম্বর রোববার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল আলোচনানুষ্ঠান। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শওকত আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিছবাহ মাছুম ও কোষাধ্যক্ষ মাসুদ আহমেদ-এর যৌথ সঞ্চালনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মোঃ শওকত আলী। সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠক ও রাজনীতিবিদ সেলিম আহমেদ খান, সংগঠনের উপদেষ্টা আব্দুল বারি নাছির, আসাদ উদ্দিন, আমিনুল হক জিলু, সহ-সভাপতি ইকবাল আহমদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মোঃ দিলওয়ার হোসেন, সহ-কোষাধ্যক্ষ কাওসার আহমেদ জগলু, ইসি সদস্য তমিজুর রহমান রঞ্জু, ক্রীড়া সম্পাদক কামরুজ্জামান চাকলাদার, রফি আহমদ চৌধুরী শিবা, মকছুছ আহমেদ, হুমায়ূন কবির চৌধুরী একলিম, হেলাল উদ্দিন, ফারুক মিয়া, সাংবাদিক আব্দুল কাদির চৌধুরী মুরাদ, সালেহ আহমদ, হোসেন আহমেদ, দুলাল আহমেদ, আলম চৌধুরী, দিদার আহমদ চৌধুরী , নাজমা হোসেন, সাবেক কাউন্সিলর তারিক আহমেদ খান, সাবেক কাউন্সিলর সাদ চৌধুরী প্রমুখ।

দ্বিতীয় পর্বে ছিল রিটেনে বসবাসরত গোলাপগণ্জিদের মধ্যে যেসকল ব্যক্তিবর্গ নিজেদের কর্ম, মেধা ও পরিশ্রমের মাধ্যমে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন এবং ব্রিটেনে গোলাপগঞ্জের মুখ উজ্জ্বল করে যাচ্ছেন, তাদেরকে সম্মানীত করতে গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয়। এ বছর প্রথমবারের মতো “গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড ২০২৩” তিনটি ক্যাটাগরিতে প্রদান করা হয়।
পদকপ্রাপ্ত গুণীজনদের মধ্যে – সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী ক্যাটাগরিতে এ অ্যাওয়াড পান আখলু মিয়া; সাহিত্য, গবেষণা ও ইতিহাস চর্চায় ফারুক আহমদ, এবং নাট্যকার, ছড়াকার ও একাউনটেন্ট হিসাবে আবু তাহেরকে এ প্রদান করা হয়। অনুষ্ঠানে অ্যাওয়াড প্রাপ্ত গুণীজনের ওপর নির্মিত একটি প্রমাণ্যচিত্রও দেখানো হয়।
সংগঠনের পক্ষ থেকে প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গোলাপগঞ্জের গুণীজনদের এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে। অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত বিখ্যাত বাউল শিল্পী সৈয়দ আশিকুর রহমান এবং বিলাতের খ্যাতিমান শিল্পী মিতা তাহের। এছাড়াও সঙ্গীত পরিবেশন করেন – শিল্পী শাহিন আহমেদ, জুনেল আহমেদ প্রমুখ। অনুষ্ঠান উপভোগ করতে ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে বিপুলসংখ্যক দর্শক উপস্থিত ছিলেন।

You might also like