ঘাতক দালাল নির্মূল কমিটির সভা: ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে লন্ডনে প্রদীপ প্রজ্বলন কর্মসূচী

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: ১৯৭১ সালে পাকিস্তানী সেনাবাহিনী ও তাদের স্থানীয় দোষর রাজাকার-আলবদরদের হাতে নিহত বাংলাদেশের শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে আগামী ১৪ ডিসেম্বর ‘প্রদীপ প্রজ্বলন’ কর্মসূচী ঘোষণা করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখা। ঐদিন সন্ধ্যা ৬ থেকে ৭টা পর্যন্ত পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে প্রজ্বলিত প্রদীপ হাতে দাড়িয়ে থেকে বাঙালীর অন্যতম শ্রেষ্ট সন্তান শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করবে কমিউনিটি।

গত ২১শে নভেম্বর নব গঠিত নির্বাহী কমিটির প্রথম সভায় (ভার্চুয়াল) এই সিদ্ধান্ত নেয় ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা। যুক্তরাজ্যে পালিয়ে থাকা বুদ্ধিজীবী হত্যার মূল পরিকল্পক, বাংলাদেশের আদালতে দন্ডিত একাত্তরের শীর্ষ যুদ্ধাপরাধীকে বিচারের দন্ড গ্রহনে অবিলম্বে বাংলাদেশের কাছে হস্তান্তর এবং হস্তান্তরের আগ পর্যন্ত যুক্তরাজ্যের কারাগারে পাঠাতে সভা থেকে যুক্তরাজ্য সরকারের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের প্রতি আহ্বান জানানো হয়।

সংগঠনের সভাপতি সৈয়দ আনাস পাশার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুনিরা পারভিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য ও ইউরোপীয়ান শাখার সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য কমিটির সহসভাপতি নিলুফা হাসান, মতিয়ার চৌধুরী, জামাল খান, নাজমা হোসেইন, মকিস মনসুর, সিনিয়র সদস্য সৈয়দ এনামূল ইসলাম, সহসাধারণ সম্পাদক জুয়েল রাজ, শাহ মুস্তাফিজুর রহমান বেলাল, কোষাধ্যক্ষ এনামুল হক, সাংগঠনিক সম্পাদক সুশান্ত দাশ প্রশান্ত, প্রেস সেক্রেটারী আ স ম মাসুম ও নির্বাহী সদস্য কাউন্সিলার মঈন কাদরী প্রমূখ।

সভায় আগামী ৮ ও ৯ ডিসেম্বর ব্রাসেলসে আয়োজিত আন্তর্জাতিক কনফারেন্সের সাফল্য কামনা করে ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দিতে বিশ্ব সম্প্রদায়সহ জাতিসংঘের প্রতি আহবান জানানো হয়। সংগঠনের যুক্তরাজ্য কমিটির প্রতিনিধি হিসেবে নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখার সভাপতি ব্রাসেলস কনফারেন্সে অংশ নেবেন বলে সভায় সিদ্ধান্ত হয়।

 

 

You might also like