ঢাকা বিশ্ববিদ্যালয় আ্যলামনাই ইন দ‍্য ইউকের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: পূর্ব লন্ডনের ভ্যালেইটাইনস পার্কে ঢাকা বিশ্ববিদ্যালয় আ্যলামনাই ইন দ‍্য ইউকের আয়াজনে অনুষ্ঠিত হয়েছে এক বর্ণাঢ্য ঈদ পুনর্মিলনী উৎসব। একগুচ্ছ বর্ণালী বেলুন উড্ডয়নের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এবং আ্যলামনাই সদস্যবৃন্দ।

এরপর একে একে অনুষ্ঠিত হয় নারী ও পুরুষদের পিলো পাসিং এবং মিউজিক্যাল চেয়ার, শিশুদের ১০০ মিটার দৌড় ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পিলো পাসিং এ প্রথম ও দ্বিতীয় হয়েছেন যথাক্রমে নিলুফা ইয়াসমীন হাসান ও মাহফুজা রহমান। মিউজিক্যাল চেয়ারে মারুফ চৌধুরী ও সৈয়দ ইকবাল প্রথম ও দ্বিতীয় হয়েছেন। শিশু কিশোরদের দৌড় প্রতিযোগিতায় সকল অংশগ্রহণকারীকে পুরস্কৃত করা হয়। আ্যলামনাই ব‍্যারিষ্টার এম কিউ হাসানের সৌজন্যে সকল পুরস্কার দেয়া হয়।

মনোরম পরিবেশে চমৎকার আবহাওয়ায় ভ্যালেন্টাইনস পার্কে লেইকের পাশে ২৩শে জুলাই শনিবার বিকেল সাড়ে তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত চলে ঈদ পুনর্মিলনী উৎসব।

সাংস্কৃতিক সম্পাদক রিপা রাকীব ও অন্যান্য সদস্যদের গাওয়া গান সবার মাঝে মুগ্ধতা ছড়িয়েছে। সদস্যদের নিজেদের হাতে তৈরি পিঠা, পুলি, সেমাই, জর্দা, মিষ্টি, পায়েস, সমুচা ও বিভিন্ন ধরনের ফল তৃপ্তি করে সবাই খেয়েছেন। সন্ধ্যায় পরিবেশন করা হয়েছে কাচ্চি বিরিয়ানী।

অনুষ্ঠানে উপস্থিত নতুন সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়। অনুষ্ঠানের সমন্বয়কারী এরিনা সিদ্দিকী সুপ্রভা উপস্থিত মিডিয়াকর্মীসহ আ্যলামনাই সদস্য ও পরিবার ও বন্ধুবান্ধবদের ঈদের শুভেচ্ছা ও অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা জানান।

সভাপতি দেওয়ান গৌস সুলতান সবাইকে ঈদের শুভেচ্ছা জানান। তিনি আ্যলামনাইর তিন মাসব্যাপী ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বৈত জন্মবার্ষিকী অনুষ্ঠানমালায় সবার অংশগ্রহণ কামনা করেন। আগামী ৩১শে জুলাই ও ১৩ই আগষ্ট অনুষ্ঠিতব্য ভার্চুয়াল আন্তর্জাতিক ওয়েবিনারে যুক্ত হবার জন্যও তিনি সকলকে অনুরোধ ও আমন্ত্রণ জানান, যেখান জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ব্যক্তিবর্গ আলোচনায় অংশ নেবেন।

অনুষ্ঠান আয়োজনে সমন্বয়কারী সৈয়দ এনাম, নিলুফা ইয়াসমীন হাসান, এরিনা সিদ্দিকী সুপ্রভা, ব্যরিষ্টার এমকিউ হাসান, সৈয়দ জাফর ও অন্যান্য যারা অক্লান্ত পরিশ্রম করেছেন এবং এতে উপস্থিত হয়ে যারা এটা স্বার্থক ও সর্বাঙ্গ সুন্দর করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান সভাপতি ও সাধারণ সম্পাদক।

You might also like