বাংলাদেশ সেন্টার লন্ডন এর উদ্যোগে বিজয় দিবস পালন

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: যুক্তরাজ্য প্রবাসীদের অনন্য অবদানের স্মারক ও গৌরবের প্রতিষ্ঠান বাংলাদেশ সেন্টার লন্ডন এর উদ্যোগে বাংলাদেশের ৫১ তম বিজয় দিবস উপলক্ষ্যে ১৮ ডিসেম্বর, রবিবার সন্ধ্যায় সেন্টারের নিজস্ব ভবনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও বাংলাদেশ সেন্টারের চেয়ারম্যান সাইদা মুনা তাসনীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেথনাল গ্রীণ বো আসনের এমপি রোশনারা আলী, বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ জজ স্বপ্নারা খাতুন, কেমডেন বারার মেয়র কাউন্সিলর নাসিম আলী ওবিই , বারকিং এবং ডেগেনহামের মেয়র কাউন্সিলর ফারুক চৌধুরী , ওয়ার্থিংয়ের মেয়র কাউন্সিলার ফেরদৌসী হেনা চৌধুরী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার শাফি আহমদ , কেনসিংটন এবং চেলসি রয়েল বারার কাউন্সিলর ডোরি স্কেমেটারলিং, সেন্টারের প্রধান উপদেষ্টা নবাব উদ্দিন, ভাইসচেয়ারম্যান মুহিবুর রহমান, শাহানুর খান , কবির উদ্দিন ও মানিক মিয়া।

এছাড়া অনুষ্ঠানে বৃটেনের বিভিন্ন বারার কাউন্সিলর, সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ, স্বাধীনতার স্হপতি ও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যেমে বিজয় উৎসবের সূচনা করা হয়। এরপর বাংলাদেশ সরকার কর্তৃক মহান মুক্তিযুদ্ধের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সেন্টারের স্হায়ী সদস্য এম এ মুনিম ওবিই ও অলি খান এমবিই খেতাব অর্জন করায় অনুষ্ঠানে সেন্টারের পক্ষ থেকে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়।

শেষ পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে দেশের গান পরিবেশন করেন শিল্পী বিনায়ক দেব জয়।

You might also like