মুনতাসির মামুনের সুচিকিৎসার ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ করোনা ভাইরাস আক্রান্ত অধ্যাপক মুনতাসীর মামুনের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছে। আজ সংগঠনের সভাপতি শাহরিয়ার কবির এবং সাধারণ সম্পাদক কাজী মুকুল কর্তৃক স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়‘মুগদা হাসপাতালে চিকিৎসারত নির্মূল কমিটির সহসভাপতি বরেণ্য ইতিহাসবিদ ও লেখক অধ্যাপক মুনতাসীর মামুনের স্বাস্থ্যের অবনতি ঘটলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে গত ৭ মে দ্রুততার সঙ্গে সম্মিলিত সামরিক হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানকার চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের নিবিড় চিকিৎসা ও সেবায় মুনতাসীর মামুন দ্রুত আরোগ্য লাভ করছেন। দু সপ্তাহ পর আজ তিনি ঠিকমতো মুখে খাবার খেতে পেরেছেন এবং কথা বলছেন। চিকিৎসকরা তার অবস্থা শংকামুক্ত বলে জানিয়েছেন। আমরা সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের এই অক্লান্ত সেবা ও শ্রমের জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

মাননীয় প্রধানমন্ত্রী দেশের প্রত্যন্ত অঞ্চলের ভুক্তভোগী মানুষদের চিকিৎসা সেবার পাশাপাশি দুর্গত মানুষদের জন্য যে বিশাল ত্রাণ প্রণোদনা ঘোষণা করেছেন, তাঁর নজিরবিহীন ব্যস্ততার ভেতর যেভাবে অধ্যাপক মুনতাসীর মামুনের চিকিৎসার খোঁজখবর নিয়েছেন এবং সর্বোত্তম চিকিৎসার ব্যবস্থা করেছেন¾ আমরা তাঁর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। করোনা মহামারীর মতো ভয়াবহ দুর্যোগ মোকাবেলার পাশাপাশি আর্ত-মানবতার সেবায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান যে কোনও সরকার ও রাষ্ট্রপ্রধানের জন্য উজ্জল দৃষ্টান্ত হতে পারে।

মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেশের বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’ গত ৪০ দিন যাবৎ জেলা ও উপজেলা পর্যায়ে প্রান্তিক জনগোষ্ঠির ভেতর ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে। গণমাধ্যমে বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার আর্থিক অনটন ও অসহায়তার সংবাদ জেনে আমরা তার সঙ্গে যোগাযোগ করে আজ (৯ মে) তাকে ২০ হাজার টাকা পাঠিয়েছি। এই শিল্পী জানিয়েছেন লকডাউন আরম্ভ হওয়ার পর থেকে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ভাতা পাচ্ছেন না।তার ওষুধপত্রের জন্য মাসে ১৫ হাজার টাকার বেশি ব্যয় হয়। লোকশিল্পী কাঙ্গালিনী সুফিয়া ও তার পরিবারের ভরণপোষণ ও সুচিকিৎসার প্রতি আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সহৃদয় দৃষ্টি আকর্ষণ করছি।’

You might also like