লন্ডনে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা: সাহস থাকলে দেশে গিয়ে রাজনীতি করার পরামর্শ তারেকের প্রতি

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে যুক্তরাজ্য যুবলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি তারেক জিয়াকে উদ্দেশ্যে করে বলেছেন, সাহস থাকলে বিদেশে পালিয়ে না থেকে দেশে গিয়ে রাজনীতি করেন।তারা বলেন, তারেক জিয়া লন্ডনে বিলাসবহুল জীবনযাপন করে শালীনতা বিবর্জিত বড় বড় কথা বলছেন, দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন, স্বাধীনতা বিরোধীদের নিয়ে বিদেশে বসে দেশের বিরুদ্ধে নানা অপরাধমূলক অপপ্রচার চালাচ্ছেন, নৈরাজ্য সৃষ্টি করে দেশকে আবারো কুখ্যাত হাওয়া ভবনের রাজত্বে ফিরিয়ে নিতে চাইছেন,  মুক্তিযুদ্ধের বিরোধী যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়ে ৩০ লক্ষ্য শহীদের রক্তে রঞ্জিত পতাকা তাদের হাতে তুলে দিতে ষড়যন্ত্র করছেন, দেশকে একটি অকার্যকর জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছেন।

দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে বিএনপির বাংলাদেশকে একটি সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করার পায়তারা করছে অভিযোগ করে বক্তারা বলেন, কানাডার আদালত  বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে আখ্যা দিয়েছে। তারেক আর রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে দেশ থেকে পালিয়ে এসেছিলো। সুতরাং রাজনীতি করার স্বাধ থাকলে তাকে দেশে ফিরে যেতে হবে।
গত ১৪ নভেম্বর সোমবার বিকেলে পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে সংগঠনের সভাপতি ফখরুল ইসলাম মধুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সেলিম আহমদ খানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন যথাক্রমে যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

আলোচনায় বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, মারুফ আহমদ চৌধুরী, সিলেট মহানগর আওয়ামীলীগের সহসভাপতি আছাদ উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামীলীগের প্রবাস বিষয়ক সম্পাদক আনসারুল হক, ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ সুরুক মিয়া, সহ-দফতর সম্পাদক খছরুজ্জামান খছরু, সহ-প্রচার সম্পাদক লুৎফুর রহমান ছায়াদ, লন্ডন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মুজাহিদ, যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সায়াদ আহমদ সাদ ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য বিপ্লব চৌধুরী।
এছাড়াও আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রজন্ম‘৭১ এর আহবায়ক শহীদ সন্তান সাংবাদিক মো: বাবুল হোসেন, আওয়ামীলীগ নেতা ফখর কামাল, যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের সহসভাপতি আফজাল হোসেন, নাজমুল হক,শামসাদুর রহমান রাহিন, মোস্তাক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল আহমদ খান, নাজিম উদ্দিন, সাংবাদিক জুবের আহমদ, সাংগঠনিক সম্পাদক বাবুল খান, দিলাল আহমদ, যুক্তরাজ্য তাঁতী লীগের সভাপতি আব্দুস সালাম প্রমুখ।
দলের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে লন্ডনের বিভিন্ন শহর থেকে যুবলীগের নেতাকর্মীসহ বিপুলসংখ্যক মানুষের উপস্থিতি চোখে পড়ার মত ছিলো।পরে সংগঠনের ৫০ বছর পূর্তির কেক কাটা এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

You might also like