শিক্ষাক্ষেত্রে দেশ বহুদূর এগিয়েছে-প্রবাসী কল্যাণমন্ত্রী

সত্যবাণী
সিলেট অফিসঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বর্তমান সরকারের আমলে শিক্ষার প্রতিটি পর্যায়ে ব্যাপক অগ্রগতি অর্জন করেছে দেশ। বিশ্বে মহামারি ও যুদ্ধের কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির মতো কঠিন চ্যালেঞ্জের মধ্য দিয়ে শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনে বাংলাদেশ ছুঁয়েছে নতুন মাইলফলক। শহর থেকে গ্রাম-সকল পর্যায়ে শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। সিলেটসহ সারাদেশে অসংখ্য স্কুল-কলেজের অবকাঠামো নির্মাণসহ ২২ হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে।
গোয়াইনঘাট থেকে সংবাদদাতা জানান, ৬ নভেম্বর সোমবার গোয়াইনঘাট উপজেলার জাফলং হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজের এমপিওভুক্ত হওয়ায় শুকরিয়া সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, নির্বাচিত হওয়ার পর থেকেই আমার প্রাথমিক লক্ষ্য ছিলো শিক্ষা, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখা। বর্তমানে এ এলাকায় যোগাযোগসহ শিক্ষাক্ষেত্রেও ব্যাপক উন্নয়ন হয়েছে। এই হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজই তার প্রকৃষ্ট উদাহরণ। এ প্রতিষ্ঠান স্কুল থেকে কলেজে উন্নীত হলো, আমার ইচ্ছা আছে এটাকে ডিগ্রী পর্যন্ত নিয়ে যাওয়া।
সাধারণ জনগণকে উদ্দেশ্য করে তিনি বলেন, যে কোন উন্নয়ন সম্পন্ন করতে হলে তার পেছনে লেগে থাকতে হয়, সময় ও সুযোগ করে দিতে হয়। আপনারা আমাকে সময় দিন, আমি কথা দিচ্ছি ইনশাআল্লাহ আপনাদের কোনো কাজ আটকাবে না।
তিনি আরো বলেন, আগামীতে নির্বাচন আসছে। আপনাদেরকেই সিদ্ধান্ত নিতে হবে আপনারা দেশের ক্রমাগত উন্নয়ন চান কিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের যে রোল মডেল তৈরি করেছেন তা অব্যাহত রাখতে হলে আবারো শেখ হাসিনাকে নির্বাচিত করতে হবে। তাহলে ভবিষ্যতে দেশে আরো দ্বিগুণ গতিতে উন্নয়ন হবে এবং চলমান উন্নয়ন কাজগুলোও ইনশাআল্লাহ সঠিক সময়ে সম্পন্ন হবে। বিশ্বে দেশের সম্মান ধরে রাখতে হলে আবারো তাকে নির্বাচিত করতে হবে।

You might also like