সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্যের বার্ষিক সভা ও দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সৈয়দ হিলাল সাইফ
সত্যবাণী

লন্ডন: গতকাল রবিবার ১৩ নভেম্বর ব্রিকলেনের প্রিন্সলেট স্ট্রীটের ৩৭সি’র একটি কক্ষে সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সংগঠন সংশ্লিষ্ট সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীরা অংশ গ্রহন করেন।

প্রথম পর্বে, সাধারন সভার (এজিএম) আলাপ আলোচনা শেষে সকলের সম্মতিতে দ্বিতীয় পর্বে, লেখক গবেষক ফারুক আহমদ, বিশিষ্ট কবি আতাউর রহমান মিলাদ ও রফিকুল হাসান খান জিন্নাহকে নিয়ে তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।
আর কোন দল বা ব্যাক্তি প্রতিদ্বন্ধিতায় না আসায় উপস্থিত সকলের সম্মতিতে চলতি বছরের কমিটিকে আরো দুই বছর পরিচালনার গুরু দায়িত্ব অর্পণ করা হয়।
নবগঠিত কমিটির নির্বাচিত কর্মকর্তাগণ হলেন- সভাপতি: কবি গল্পকার ময়নূর রহমান বাবুল,
সহ-সভাপতি: নুরুল ইসলাম, কাজল রশিদ এবং আবুল কালাম আজাদ ছোটন, জেনারেল সেক্রেটারি: এ কে এম আব্দুল্লাহ, এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি: মোহাম্মদ মোসাহিদ খান ও স্মৃতি আজাদ, কোষাধক্য: আনোয়ার শাহজাহান, সহযোগী কোষাধ্যক্ষ মোহাম্মদ মুহিত, সাংগঠনিক সম্পাদক: মোস্তফা জামান চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক: মোহাম্মদ ইকবাল, মিডিয়া এন্ড পাবলিকেশন সেক্রেটারি জুয়েল রাজ, ফান্ডরেইজিং সেক্রেটারি: মোহাম্মদ শরিফুজ্জামান এবং ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি: হেনা বেগম।

নির্বাহী সদস্যরা হলেন: ফারুক আহমদ, ইকবাল হোসেন বুলবুল, আতাউর রহমান মিলাদ, আবু মকসুদ, আবু তাহের, শাহাদাত করিম, সৈয়দ হিলাল সাইফ, শামীম আহমদ, ফারহা নাজ, সাগর রহমান, সায়েম উদ্দিন খন্দকার ও রহমত আলী।

উল্লেখ্য, সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্যের এই কমিটি গত ৪ ও ৫ সেপ্টেম্বর ২০২২ একটি সফল “বইমেলা ও সাহিত্য উৎসব” আয়োজন করে সুধী সমাজে ব্যাপক প্রশংসিত হয়।

You might also like