সুইডেন আওয়ামী লীগ এর বিজয় দিবস উদযাপন

আফছার আহমেদ
সত্যবাণী

লন্ডন: ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে সুইডেন আওয়ামী লীগ স্টকহোমের একটি হলে ১৭ ই ডিসেম্বর আলোচনা সভার আয়োজন করে।

সুইডেন আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দীন আহমদ লিটন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল বারী মাছুম এর পরিচালনায় সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মত্যাগ দান কারী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন জুলফিকার আলী হায়দার।

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ও ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং সমবেত কন্ঠে জাতিয় সংগীত পরিবেশন করা হয়।

বিজয়ের ৫৩ তম বার্ষিকী উপলক্ষ্যে সুইডেন আওয়ামী লীগ এর আলোচনা সভায় বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দীন আহমদ লিটন, সাধারন সম্পাদক সৈয়দ বজলুল বারী মাছুম, সিরাজুল হক খান রানা, রফিক আহমদ, জুলফিকার হায়দার, মিজানুর রহমান মিজান, আফছার আহমেদ, নাসিম আহমেদ, সৈয়দ জাকির আহমদ, ব্লগার আরিফ মাহবুব, মিজানুর রশীদ, আজাদ রহমান, এড: এ এফ এম মাছুম ও মিসকাত আহমেদ লিটন।

আলোচনা সভায় সুইডেন আওয়ামী লীগ এর নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন সব্যসাচী বড়ুয়া টিলু, আবিদ খান, মাহমুদুর রহমান মিটু, তারেক ঘোষ, তারিক কামাল মোস্তাফা,নজির হোসেন চৌধুরী কিনু,লোকমান হোসেন, আমজাদ আহমদ,ফারুক মিয়া ও প্রমুখ।

২য় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন এর সিদ্ধান্ত ছিল কিন্ত সদ্য প্রয়াত সুইডেন আওয়ামী লীগ এর সভাপতি মরহুম এ এইচ এম জাহাঙ্গীর কবির এর প্রতি শ্রদ্ধা জানিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান বাতিল করা হয়।

You might also like