সুইডেন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবিরের জানাজা ও দাফন সম্পন্ন

আফসার আহমেদ
সত্যবাণী

স্টোকহোম: সুইডেনের স্টকহোমেই শেষ শয্যায় শায়িত হলেন সুইডেন আওয়ামী লীগ সভাপতি মরহুম এ এইচ এম জাহাঙ্গীর কবির।  আজ ২৪শে নভেম্বর, শুক্রবার বাদ জুমআ স্থানীয় হালুন্দা মসজিদে নামাজে জানাজা শেষে স্টকহোমের স্থানীয় একটি কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়। হালুন্দা মসজিদের খতিম মৌলানা সাইফুদ্দিনের ইমামতিতে অনুষ্ঠিত নামাজে জানাজায় সুইডেনে  বাংলাদেশের রাষ্ট্রদূত মেহেদী হাসান ও দুতাবাসের কর্মকর্তা বৃন্দসহ সুইডেন আওয়ামী লীগের নেতাকর্মী ও বাংলাদেশি কমিউনিটির বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

নামাজে জানাজার পূর্বে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত কথা বলেন সদ্য প্রয়াত জাহাঙ্গীর কবির এর দুই ছেলে এবং সুইডেন আওয়ামী লীগ এর পক্ষে সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল বারী মাছুম।

উল্লেখ্য, গত ২১শে নভেম্বর, মঙ্গলবার স্টকহোমে পরলোক গমন করেন জনাব জাহাঙ্গীর কবির। সুইডিস সরকারের আনুষাঙ্গিক দাপ্তরিক কার্যক্রম শেষে জনাব কবিরের মরদেহ তাঁর পরিবারের কাছে হস্তান্তরের পর আজ শুক্রবার তাঁকে সমাহিত করা হয়।

এদিকে, সুইডেন আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুম এ এইচ এম জাহাঙ্গীর কবিরের স্মরণে ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আগামী ৩রা ডিসেম্বর রোজ রবিবার এক শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

You might also like