সুইডেন বাংলাদেশ কেন্দ্রীয় সংগঠনের সাধারন সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

স্টোকহোম: অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে  সুইডেন বাংলাদেশ কেন্দ্রীয় সংগঠন এর বাৎসরিক সাধারন সভা। গত ৪ ঠা নভেম্বর, শনিবার স্টোকহোম শহরের Nya Rogsved Folket Hus ( City Community Centre) এ এই সভা অনুষ্ঠিত হয়।

ডিজিটাল প্রেজেন্টেশন এর মাধ্যমে পুরো অনুষ্ঠান এবং বাৎসরিক আয় ব্যায়ের খতিয়ান পেশ করা হয় সভায়, এবং তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সাধারন সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সংগঠনের সভাপতি শাহ আলম চৌধুরী এবং সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন ইঞ্জিনিয়ার আশিক রনি। প্রটোকল সত্যায়িতকারক হিসেবে মনোনীত করা হয় মোফাক্কার হোসাইন মন্টু এবং খান মুর্শেদুজ্জামানকে।

সভায় জুলফিকার হায়দার কে কেন্দ্রীয় সংগঠনের সাধারন সম্পাদক হিসেবে  নির্বাচিত করা হয়। ২০২৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত তাঁর নেতৃত্বাধীন কমিটি সংগঠনের দায়িত্ব পালন করবে।

সভায় কেন্দ্রীয় সংগঠনের খসড়া গঠনতন্ত্র পূর্ণাঙ্গ গঠনতন্ত্র হিসেবে সর্বসম্মতিক্রমে পাশ হয়।

সভায় জেসমিন সাঈদ, গোলজার হোসাইন এবং নওরোজ হাসান চৌধুরীকে সংগঠন থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। 

সুইডিশ বাংলাদেশ কেন্দ্রীয় সংগঠন এর আয়োজনে ৫ জন সুইডিশ এম পির সমন্বয়ে একটি  ইন্টিগ্রেশন সেমিনার করার সিদ্ধান্ত নেয়া হয় সাধারণ সভায়। আগামী ২০২৪ সালের ২৪ মার্চ এই সেমিনার আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় পুরোনো এবং এই বর্ধিত কমিটিতে যারা নুতন ভাবে দায়িত্ব নিচ্ছেন তাদের সমন্বয়ে পরিচিতি পর্ব অনুষ্ঠান  এবং ইংরেজি নববর্ষে কেন্দ্রীয় সংগঠনের পক্ষ থেকে  একটি গেট টুগেদারের সিদ্ধান্ত হয়। এই গেট টুগেদার অনুষ্ঠিত হবে ৩১ শে ডিসেম্বর’২০২৩ সালে। এই অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের উপর জনপ্রতি ১০০ ক্রোনা করে চাঁদা ধার্য্য করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে,  বর্তমান সভাপতি শাহ আলম চৌধুরী, প্রেসিডিয়ামের সভাপতি কাজী গোলাম আম্বিয়া, কার্যনির্বাহী সভাপতি মোতাহার হোসাইন জাহাঙ্গীর এবং নব নির্বাচিত সাধারন সম্পাদক জুলফিকার হায়দার এর সমন্বয়ে গঠিত গ্রুপ আলাপ আলোচনার মাধ্যমে যারা নতুন সদস্য, সদস্যা  হিসেবে সংযুক্ত হয়েছেন তাদেরকে পরবর্তীতে দায়িত্ব বন্ঠন করে দেয়া হবে।

প্রীতিভোজের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

You might also like