১৮ জন কমিউনিটি চ্যাম্পিয়ন পেলেন টাওয়ার হ্যামলেটস্ সিভিক এওয়ার্ড

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ টাওয়ার হ্যামলেটস বারায় অসামান্য অবদান ও নিরন্তর ইতিবাচক ভূমিকা পালন করে যাওয়া ১৮ জন বাসিন্দাকে তাদের নিবেদিত কর্মপ্রচেষ্ঠার স্বীকৃতি হিসেবে সিভিক এওয়ার্ড প্রদান করা হয়েছে।গত মাসে শেডওয়েলের সেন্ট জর্জ টাউন হলে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাদের হাতে এই সম্মাণনা এওয়ার্ড তুলে দেয়া হয়।বারার অধিবাসীদের জীবনযাত্রার মান উন্নয়নে এবং বারার সুনাম ও মর্যাদা বৃদ্ধিতে ভূমিকা রেখে যাওয়া বাসিন্দা কিংবা লেখাপড়া অথবা কর্মসূত্রে এখানে অবস্থানকারী লোকদের কাজের স্বীকৃতি দিতে গত বছরের শেষ দিকে নমিনেশন আহ্বান করা হয়েছিলো। স্পীকার অব দ্যা কাউন্সিল, কাউন্সিলর মোহাম্মদ আহবাব হোসেনকে সভাপতি করে গঠিত একটি সর্বদলীয় কমিটি মনোনয়ন লাভকারী ব্যক্তিদের মধ্য থেকে ১৮ জনকে সিভিক এওয়ার্ডের জন্য বাছাই করেন।

কাউন্সিলের স্পীকার, আহবাব হোসেন বলেন, বারার সর্বশেষ সিভিক এওয়ার্ড লাভকারী ব্যক্তিদের ধন্যবাদ জানাতে পেরে আমি আনন্দিত। তারা প্রত্যেকেই তাদের কমিউনিটিগুলোতে দীর্ঘস্থায়ি ও সত্যিকারের পার্থক্য তৈরী করতে দায়িত্ব ও কর্তব্য পালনের চেয়েও অনেক বেশি কিছু করেছেন।তিনি বলেন, সিভিক এওয়ার্ড লাভকারীদের অনেকেই মহামারীর কঠিন দিনগুলোতে তাদের প্রতিবেশিদের সহায়তা করার ক্ষেত্রে অসাধারণ ভূমিকা পালন করেন। বিশেষ করে আমাদের দুর্বল ও অসহায় বাসিন্দাদের জন্য তারা জীবন রক্ষাকারী সেবা দিয়েছেন। এছাড়া যারা বহু বছর ধরে বারার কমিউনিটিগুলোর কল্যানে নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছেন, তাদেরকেও আমরা এই এওয়ার্ড দিয়ে সম্মান জানাতে পেরে গর্ববোধ করছি।

যেসকল ক্ষেত্রে এবার এই সিভিক এওয়ার্ড দেয়া হয়েছে, সেগুলো হচ্ছেঃ মহামারীর সময় অসহায় লোকজনকে সহায়তামূলক সেবা প্রদান যেমন শপিং সহ অন্যান্য নিত্যপ্রয়োজনী সামগ্রী পৌঁছে দেয়া; প্রবীণ লোকজনদের সক্রিয় থাকতে সহায়তা করা; স্থানীয় বাসিন্দাদের নতুন দক্ষতা ও যোগ্যতা অর্জনে সহায়তা করা; স্থানীয়দের জন্য বই ও পার্ক গ্রুপ তৈরী ও পরিচালনা করা; গৃহহীন লোকজন এবং পারিবারিক সহিংসতার শিকারদের সহায়তা প্রদান; খেলাধূলাসহ অন্যান্য ইতিচাক কার্যক্রমে অংশ নিতে বারার তরুণ জনগোষ্টিকে অনুপ্রাণিত করা; কোভিড-১৯ টিকাকরণ কেন্দ্রে স্বেচ্ছাসেবী হিসেবে দায়িত্ব পালন; এবং, মেন্টাল হেলথ মিউজিক চ্যারিটি গঠন করা।কমিউনিটির কল্যানে অসামান্য অবদান রাখার জন্য যারা সিভিক এওয়ার্ড পেয়েছেন, তারা হলেনঃ আবুল হোসেন, এঞ্জেলা হ্যানকক, আসমা বেগম, ক্যারল বাসি, জোয়ান গ্রিফিথস্, খয়রুল শাহিদ, মাইক স্মিথ, মো গ্রে, মুহি উদ্দিন মোহাম্মদ মিকদাদ, স্যালি এ আনউইন, সারা উইলসন। কমিউনিটি সম্পৃক্ততা এবং বাণিজ্যিক সাফল্যে কমিউনিটির জন্য সুফল বয়ে আনায় বিশেষ ভূমিকা রাখা এওয়ার্ড পেয়েছেঃ কাজী এ. এন. এম. আরিফ, ম্যাথুউ মেলবাই, মোঃ রেজাউল করিম মৃধা, এবং চাকুরির দায়িত্ব পালনের ক্ষেত্রে অতিরিক্ত সেবা দিয়ে স্থানীয় জনগণের জীবনযাত্রার মান উন্নত করতে বিশেষ ভূমিকা পালন করায় যারা সিভিক এওয়ার্ড পেয়েছেন, তারা হলেন, বাবু ভট্টাচার্য্য, ক্যাথরিন জোনস, ফকরুল হক এবং কাজী রুকসানা বেগম।

You might also like