গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে সাউথ ইষ্ট রিজিয়নের উদ্যোগে মুক্তিযুদ্ধের চিত্র প্রদর্শনী ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে সাউথ ইষ্ট রিজিয়নের উদ্যোগে গত ২০ মে সোমবার পূর্ব লণ্ডনের ফিল্ডগেইট স্ট্রীটস্থ মাইদা গ্রীল ব্যান্কুয়েটিং হলে মুক্তিযুদ্ধের চিত্র প্রদর্শনী ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় ।
সংগঠণের সাউথ ইষ্ট রিজিয়নের আহ্বায়ক ও কমিউনিটি নেতা হারুনুর রশীদের সভাপতিত্বে এবং সদস্য সচিব তাজুল ইসলাম ও সৈয়দ সায়েম করিমের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার কাউন্সিলার ব্যারিষ্টার সাইফ উদ্দিন খালেদ, ক্যামডেন কাউন্সিলের সিভিক মেয়র কাউন্সিলার সমতা খাতুন, নিউহ্যাম কাউন্সিলের চেয়ার ( স্পীকার ) কাউন্সিলার রহিমা রহমান, রেডব্রিজ কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলার জোছনা ইসলাম, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট ওলী খান এমবিই, গ্রেটার সিলেট কাউন্সিলের সাবেক চেয়ারম্যান ও পেট্রন ডঃ হাসনাত এম হোসেইন এমবিই ও কে এম আবুতাহের চৌধুরী, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের ফাউণ্ডার ট্রেজারার মাহিদুর রহমান, বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব জালাল উদ্দিন, বিশিষ্ট রাজনীতিবিদ ও ব্যবসায়ী কয়ছর এম আহমদ, বিশিষ্ট রাজনীতিবিদ আব্দুল আহাদ চৌধুরী, সাপ্তাহিক জনমত সম্পাদক সৈয়দ নাহাস পাশা, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা সিরাজ হক, চ্যানেল এস এর মৌলভাবাজারের হেড অব দি নিউজ খালেদ চৌধুরী এবং লিবারেল পার্টির এমপি পদ প্রার্থী মিসেস রাবিনা খান প্রমুখ। অন্যান্য অতিথিদের মধ্যে আরো বক্তব্য রাখেন, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সাবেক চেয়ারপারসন নুরুল ইসলাম মাহবুব ও সাবেক সাধারন সম্পাদক সৈয়দ আব্দুল ক্বাইয়ুম কয়ছর, বিসিএর সাবেক চীফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কেন্দ্রীয় কনভেনার মকিছ মনসুর, কো কনভেনার মাসুদ আহমদ, সদস্য সচিব ডঃ মুজিবুর রহমান, কাউন্সিলার আবু তালহা চৌধুরী, কাউন্সিলার রিতা বেগম, কাউন্সিলার মুজিবুর রহমান জসিম ও বিসিসিআই এর ডাইরেক্টর শাহনুর আহমদ খান প্রমুখ ।

সভায় বক্তারা – গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের নব যাত্রাকে সাধুবাদ জানান ও উত্তরোত্তর অগ্রগতি কামনা করেন। বক্তারা -প্রবাসী বাংলাদেশীদের দাবী দাওয়া আদায়ের আন্দোলনে এ সংগঠন অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত একক চিত্র প্রদর্শনী সাংবাদিক বিকুল চক্রবর্তীর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়। গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কেন্দ্রীয় কনভেনার মকিছ মনসুরের পরিচালনায় ফিতা কেটে উদ্বোধন করেন ক্যামডেন কাউন্সিলের মেয়র কাউন্সিলার সমতা খাতুন। তার সাথে ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা, মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল ক্বাইউম কয়ছর ও সকল অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন -জালালাবাদ এসোসিয়েশন ইউকের সভাপতি মুহিবুর রহমান, লণ্ডন বাংলা প্রেস ক্লাবের ট্রেজারার সালেহ আহমদ, সাপ্তাহিক সুরমার সাবেক সম্পাদক কবি আহমদ ময়েজ, জিবি নিউজের সম্পাদক রাকিব রুহেল, সাপ্তাহিক বাংলা পোষ্টের প্রতিষ্ঠাতা সম্পাদক ব্যারিষ্টার জিল্লুর রহমান, বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি সৈয়দ মাহমুদ আলী, মাওলানা রফিক আহমদ রফিক, হাফেজ জিল্লুর রহমান চৌধুরী, গোলাপগন্জ হেল্পিং হ্যাণ্ডের সভাপতি এমদাদুর রহমান টিপু ও সাধারন সম্পাদক মাসুক আহমদ, মাহবুব আলী খান স্মৃতি সংসদের সভাপতি আহমদ সাদিক, বাংলাদেশ ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের সভাপতি এম এ মুকিত, বর্নবাদ বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক আব্দুল মুকিত, সিলেটী অনলাইনের আমিনুর চৌধুরী এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
মেয়র কাউন্সিলার সমতা তাঁর বক্তব্যে বলেন -তিনি মুক্তিযুদ্ধের এ ধরনের চিত্র প্রদর্শনী ব্রিটিশ মিউজিয়াম ও ব্রিটিশ লাইব্রেরীতে আয়োজনের সহযোগিতা করবেন। ফলে নতুন প্রজন্মের সন্তানরা বাংলাদেশের ইতিহাস জানতে পারবে।
অনুষ্ঠানে বক্তারা আরো বলেন যে – বাংলাদেশ বিমানের লণ্ডন-সিলেট রুটে ভাড়া কমাতে হবে, পাওয়ার অব এটর্নি প্রদানে বাংলাদেশ হাই কমিশনকে বৃটিশ পাসপোর্টকে আইডি হিসাবে গণ্য করতে হবে এবং বাংলাদেশে প্রবাসীদের সহায় সম্পত্তি রক্ষাায় সরকারকে বিশেষ সেল গঠণ করতে হবে।
অনুষ্ঠানে দুই শতাধিক লোক উপস্থিত ছিলেন ।দোয়া পরিচালনা করেন কুমিল্লার মুরাদ নগরের সোনাকান্দার পীর হাফেজ মাওলানা হাসান আহমদ।

You might also like