টাওয়ার হ্যামলেটসে কাউন্সিলের সেরা নারী স্বেচ্ছাসেবক স্বীকৃতি পেলেন রুমানা রাখি

নিউজ ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: বিশ্ব নারী দিবস উপলক্ষে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উইমেন্স কমিশনের ২০২৪ সালের সেরা নারী স্বেচ্ছাসেবক হয়েছেন ইস্টহ্যান্ডস চ্যারিটির সিনিয়র ভলান্টিয়ার কোর্ডিনেটর রুমানা রাখি।

বিশ্ব নারী দিবস উপলক্ষে আনসাং হিরো, ফিমেইল কেয়ারার অব দ্যা ইয়ার, ফিমেইল ভলান্টিয়ার অব দ্যা ইয়ার, ফিমেইল বিজনেস লিডার অব দ্যা ইয়ার ও উইম্যান গ্রুপ অব দ্যা ইয়ার ক্যাটাগরীতে ৫ জন নারীকে সম্মাননা দেয়া হয়।

রুমানা আফরোজ রাখি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সোশিয়াল সাইন্সে মাস্টার্স সম্পন্ন করেন। ২০১২ সালে বাংলাদেশে সাংবাদিকতা শুরু করেন। ২০১৮ সাল থেকে ব্রিটেনে সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন ব্রিটিশ দাতব্য সংস্থার সাথে স্বেচ্ছাসেবী হিসাবে যুক্ত আছেন। ইস্টহ্যান্ডস চ্যারিটির হয়ে স্থানীয় বাসিন্দাদের গার্ডেনিংয়ে উদ্বুদ্ধ করা, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কার্বন রিডাকশন প্রজেক্ট, এনএইচএস নর্থ ইংল্যান্ডের সোশিয়াল প্রেসক্রিপশন, হোমলেস মানুষদের খাবার ও গরম কাপড় বিতরণ ইত্যাদি কার্যক্রমের সাথে স্বেচ্ছাসেবী হিসাবে যুক্ত আছেন।

রুমানা আফরোজ রাখির এই অর্জনে ইস্টহ্যান্ডস চ্যারিটির চেয়ারম্যান নবাব উদ্দিন বলেন, রুমানা আমাদের নিবেদিত প্রান একজন স্বেচ্ছাসেবী। ইস্টহ্যান্ডসের প্রতিটি প্রজেক্ট সফলতার সাথে ডেলিভারীতে তার অবদান অনেক। কমিউনিটি উন্নয়ন ও পরিবর্তনে তার ভূমিকার স্বীকৃতি হিসাবে যে সম্মাননা পেয়েছে এজন্য ইস্টহ্যান্ডস পরিবার গর্বিত।

উল্লেখ্য ৭ মার্চ পূর্ব লন্ডনের অট্রিয়াম সেন্টারে বর্ণাঢ্য অনুষ্ঠানে এই সম্মাননা তুলে দেয়া হলেও রুমানা রাখি পেশাগত কাজে দেশের বাইরে থাকায় ২০ মার্চ উইমেন্স কমিশনের অফিস থেকে সম্মাননা গ্রহন করেন।

You might also like