নতুন সাজে হোয়াইট চ্যাপেলের সোনারগাঁও রেস্টুরেন্ট : আর্তমানবতার সেবায় বিশেষ উদ্যোগ

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ লন্ডনের বাংলাদেশী অধ্যুষিত হোয়াইটচ্যাপেলের সোনারগাঁও রেস্টুরেন্ট নতুন সাজে সেজেছে।বেড়েছে আসন সংখ্যা। এখন থেকে ৩০০ বেশি কাস্টমার এক সাথে বসে খেতে পারবেন।আর বাফেটে খাবার মেন্যুতে রয়েছে ৩০টি বেশি আইটেমের খাবার।
সম্প্রতি সোনারগাঁও রেস্টুরেন্ট টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ফুড হাইজিন অথরিটি থেকে পরিস্কার পরিচ্ছনতার জন্য ফাইভ স্টার রেইটিংও লাভ করেছে।এদিকে সোনারগাঁও কর্তৃপক্ষ ব্যবসা পরিচালনার পাশাপাশি এবার আর্তমানবতার সেবায় একটি দান বক্স বসাচ্ছেন। যেখানে রেস্টুরেন্টের কাস্টমারসহ যে কেউ ইচ্ছা করলে দান করতে পারবেন। আর এই সংগ্রহীত অর্থ প্রতি ২ মাস অন্তর দেশের দারিদ্র বিমোচনসহ আর্তমানবতার সেবায় ব্যয় করা হবে।

শুক্রবার বাদ জুম্মা বিলেতের সিনিয়র সাংবাদিকদের উপস্থিতিতে এক মতবিনিময় সভায় এই ঘোষণাদেন কর্তৃপক্ষ। রেস্টুরেন্টের ডায়রেক্টর মিসবাহ বিএস চৌধুরীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ডায়রেক্টর তোফাজ্জল আলম।এসময় কর্তৃপক্ষ জানান করোনা মহামারির সময়ে এনএইচএস কর্মীসহ বিভিন্ন চ্যারিটিতে প্রায় ৩ হাজার প্যাকেট গরম খাবার পরিবেশন করেছে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের, সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা, মুহিব চৌধুরী, সিনিয়র সাংবাদিক ও কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, এনটিভির ডায়রেক্টর মোস্তফা সারোয়ার, আইঅন টিভির সিইও আতাউল্লা ফারুক, এটিএন বাংলা ইউকের মোস্তাক বাবুল, সিনিয়র সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল, মুসলেহ উদ্দিন, লন্ডন বাংলা প্রেসক্লাবের ট্রেজারার আ স ম মাসুম,ইব্রাহিম খলিল, আহাদ চৌধুরী, জাকির হোসেন কয়েছ, আব্দুল কাইয়ুম,আকরাম হোসেন,আব্দুল কাদির চৌধুরী মুরাদ, আলী বেবুল, মাহবুব খানসুর,ওমর ফারুক,আব্দুল বাছিত রফি, ফজলুল হক, জয়নাল আবেদিন, সময় টিভির ভিডিও জার্নালিস্ট তানভির হাসান,এনটিভির মাসুদুজ্জান, আইঅন টিভির ফজলে রহমান পিনাক প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন রেস্টুরেন্টের অন্যতম ডায়রেক্টর কয়সর এম আহমদ, প্রধান সেফ লাকি মিয়া, সহকারী শাহীন মিয়া, আখলাকুর রহমান। আলোচনা সভা শেষে প্রায় ২০টি পদের মজাদার খাবার পরিবেশন।মতবিনিময় সভায় সিনিয়র সাংবাদিকগন বলেন, সততা ও নিস্টার সাথে ব্যবসা পরিচালনার সাথে সাথে পরিস্কার পরিচ্ছন্নতা এবং খাবারের গুনগতমান বজায় রাখলে যেকোন রেস্টুরেন্টে সফলকাম হবে। বক্তারা বাংলাদেশী মালিকানাধীন এই প্রতিষ্ঠানের সফলতা কামনা করেন এবং ফাইভ স্টার রেইটিং লাভ করায় রেস্টুনেন্ট কর্তৃপক্ষের প্রশংসা করেন। একই সাথে এই রেইটিং ধরে রাখতে পরিস্কার পরিচ্ছন্নতার উপর গুরুত্বদেন।

You might also like