নারীর নিরাপত্তায় রেডব্রিজ কাউন্সিলের উইমেন সেইফটি স্ট্রাটেজি ঘোষনা

নিউজ ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: নারীর প্রতি সহিংসতা রোধ এবং ঘরের বাইরে নারীদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বৃহস্পতিবার রেডব্রিজ কাউন্সিল উইমেন সেইফটি স্ট্রাটেজি ঘোষনা করেছে।

রেডব্রিজ কাউন্সিল চেম্বারে অনুষ্ঠিত পূর্ণাঙ্গ সভার শুরুতেই নারী নিরাপত্তা বিষয়ক এই নীতিমালা ঘোষনা করেন কাউন্সিল লিডার জ্যাস আতোয়াল। এ সময় বারার উইমেন চ্যাম্পিয়ন কাউন্সিলর সায়মা আহমেদ নারীর নিরাপত্তা বিষয়ক কৌশলপত্রের গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, এই স্ট্র্যাটেজি রেডব্রিজ এলাকার নারীদের নিরাপত্তা ইস্যুতে একটি অনবদ্য মাইলফলক।

সভায় কাউন্সিলরবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ক্যাবিনেট সদস্য কাউন্সিলর খায়ের চৌধুরী, কাউন্সিলের প্রধান নির্বাহী ক্লেয়ার সায়মন্ডস, উইমেন্স নেটওয়ার্কের পৃষ্ঠপোষক পারভিন্দর সাধু এবং সুপারিন্টেন্ট লিসা বাটারফিল্ড। এ সময় কাউন্সিল চেম্বারে পুলিশ সদস্য, কাউন্সিল কর্মকর্তা এবং সংশ্লিষ্ট সংস্থাগুলোর প্রতিনিধি ছাড়াও বারার বাসিন্দাগণ উপস্থিত ছিলেন। রেডব্রিজ কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়, গত দুই বছরের অধিক সময় ধরে সম্ভাব্য সকল পন্থায় নারীদের অভিজ্ঞতা ও মতামতকে গুরুত্ব সহকারে বিবেচনা করে এই কৌশলপত্র তৈরি করা হয়েছে। আইনের প্রয়োগ, পরিবেশ, শিক্ষা ও জনসম্পৃক্ততা- এই চারটি ক্ষেত্রে নীতিমালাটি প্রয়োগ করা হবে।

You might also like