বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের নির্বাচন অনুষ্ঠিত

সভাপতি: মাফিজ খান

সাধারণ সম্পাদক: গুলজার খান

কোষাধ্যক্ষ: আখলাকুর রহমান

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: ৬ মে: গতকাল ৫ মে অনুষ্ঠিত  বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের নির্বাচনে মফিজ খান সভাপতি, গুলজার খান সাধারণ সম্পাদক ও আখলাকুর রহমান কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। ১৭ সদস্য বিশিষ্ট কমিটিতে তাহির-আজম-আখলাক  প্যালেনের ১০জন  ও মাহফিজ-গুলজার-মনির প্যালেনের  ৭ জন জয়লাভ করেছেন। তুমুল প্রতিদ্বন্ধিতাপূর্ণ এ নির্বাচনে ভোট প্রয়োগ করেন সংগঠনের ৫২০ সদস্য। সমগ্র ব্রিটেনজুড়ে রয়েছে মোট সদস্য  ৫৫৭ । উল্লেখ্য, সাত বছর পর এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

গত ৫ মে পূর্ব লন্ডনের ইমপ্রেশন হলে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত এ নিবার্চন কমিউনিটির দৃষ্টি আকর্ষণ করে। নির্বাচনের আগে  সাধারণ সভায় সভাপতিত্ব করেন সভাপতি  মতছির খান। সাধারণ সম্পাদক  মিসবাহ উদ্দিন গত মেয়াদের কার্যক্রমের রিপোর্ট পেশ করেন। আয়-ব্যয়ের হিসাব পেশ করেন কোষাধ্যক্ষ আজম খান। আলোচনায় অংশ নেন সংগঠনের নেতৃবৃন্দ। সর্বসম্মতভাবে রিপোর্ট দুইটি অনুমোদিত হয়।

দ্বিতীয় পর্বে কমিটি নির্বাচনে ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন সলিসিটর বেলায়েত হোসেন, একে এম ইয়াহিয়া এবং মানিক মিয়া।

নির্বাচন শেষে ফলাফল প্রকাশ করা হয়। ১৭ সদস্য বিশিষ্ট কমিটিতে  মাফিজ-গুলজার প্যালেন থেকে ৭ জনের মধ্যে  সভাপতি নিবার্চিত হয়েছেন মাফিজ খান ও সাধারণ সম্পাদক গুলজার খান। এই প্যানেলের অন্যরা হলেন সহসভাপতি ফরিদ আহমদ, প্রেস এÐ পাবলিসিটি সেক্রেটারি শরীফুল ইসলাম ও এ্যাসিসটেন্ট সেক্রেটারি মো. কবির মিয়া।  সদস্য সিরাজুল ইসলাম ও শেখ মবস্বির আলী। তাহির-আজম-আখলাক প্যালেন থেকে ১০ জনের মধ্যে রয়েছেন সহসভাপতি  মো. মিসবাহ উদ্দিন,  কোষ্যাধ্যক্ষ আখলাকুর রহমান, এ্যাসিসটেন্ট সেক্রেটারি  আবদুর রহিম রঞ্জু, এ্যাসিসটেন্ট ট্রেজারার হাসিন উজ জামান, কালচারাল সেক্রেটারি মো. দৌলত  হোসেন, এছাড়া সদস্যপদে নেসার আলী নিলু, মো. আবদুস সালাম, খালেদ খান, আবুল হোসেন মামুন ও গয়াস মিয়া গয়াস।  

উল্লেখ্য, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ১৯৯৪ সালে বিলাতে প্রতিষ্ঠিত হয়। দীর্ঘ ৩০ বছরের পথচলায় এই সংগঠন বিশ্বনাথ উপজেলার পিছিয়েপড়া শিক্ষার্থীদের আর্থিক সহায়তাদান ও প্রাতিষ্ঠানিক সহযোগিতা প্রদান করে থাকে। ঐতিহ্যবাহী এ সংগঠনের তহবিলে রয়েছে বর্তমানে ৭,১৭,৯৮,৩৬৯ টাকা। ( সাত কোটি সতের লাখ, আটান্নব্বই হাজার, তিন শত, উনসত্তর টাকা)

You might also like