মেয়র কাউন্সিলার মঈন কাদরীর আমন্ত্রণে বার্কিং এন্ড ডেগেনহাম টাউন হল পরিদর্শনে সংবাদ নির্বাহী সম্পাদক

কমিউনিটি করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: মেয়র কাউন্সিলার মঈন কাদরীর আমন্ত্রণে বার্কিং এন্ড ডেগেনহাম টাউন হল পরিদর্শন করেছেন বর্তমানে লন্ডন সফররত বাংলাদেশের প্রাচীনতম জাতীয় দৈনিক সংবাদ এর নির্বাহী সম্পাদক শাহরিয়ার করিম।

আজ বিকেলে মেয়র মঈন কাদরী টাউন হলের মেয়র পার্লারে জনাব শাহরিয়ার করিম ও তার স্ত্রী সুমনা করিমকে স্বাগত জানান। এসময় সংবাদ নির্বাহী সম্পাদকের সাথে ছিলেন লন্ডন ভিত্তিক অনলাইন সংবাদ মাধ্যম সত্যবাণীর সম্পাদক সৈয়দ আনাস পাশা, সংস্কৃতিকর্মী স্মৃতি আজাদ ও সঙ্গীত শিল্পী তামান্না তাজ।

এ সময় সংবাদ নির্বাহী সম্পাদককে মেয়র মঈন কাদরী কাউন্সিলের এসেম্বলী রুম ও মেয়র পার্লার ঘুরে ঘুরে দেখান এবং গ্রেটার লন্ডনের এই বারার ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে তাঁকে অবহিত করেন।

এর আগে, টাউন হলের মিটিং রুমে মেয়রের নেতৃত্বে সংবাদ নির্বাহী সম্পাদকের সাথে এক সংক্ষিপ্ত মত বিনিময় সভায় মিলিত হন বারার কাউন্সিলার ও স্থানীয় নেতৃস্থানীয় কমিউনিটি ব্যক্তিবর্গ। কাউন্সিলার সৈয়দ ফিরোজ গনি, কাউন্সিলার ফারুক চৌধুরী, কাউন্সিলার সাব্বির জামি, সত্যবাণী সম্পাদক সৈয়দ আনাস পাশা, সংবাদ নির্বাহী সম্পাদক শাহরিয়ার করিমের সহধর্মিনী সুমনা করিমসহ অন্যান্যরা এই মতবিনিময়ে অংশ নেন।

মতবিনিময়ে শাহরিয়ার করিম যুক্তরাজ্যের মূলধারার রাজনীতিতে সাম্প্রতিক সময়ে বাংলাদেশী বংশোদ্ভূতদের  অবস্থান দিন দিন শক্তিশালী হওয়ায় সন্তোষ প্রকাশ করে বলেন, এদেশের মূলধারায় শক্ত অবস্থান শুধু যার যার নিজেদের জন্য নয়, শিকড়ভূমি বাংলাদেশের জন্যও  গৌরবের। বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ, বিমান বন্দরে প্রবাসী হয়রানী ইত্যাদি বিষয়ে কোন কোন কাউন্সিলার হতাশা ব্যক্ত করে  এ বিষয়ে আরও মিডিয়া সরবতা দাবী করলে সংবাদ সম্পাদক বলেন,  মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের প্রতিটি দুঃসময়ে প্রবাসীর ইতিবাচক অবদান বাংলাদেশ কখনই ভুলতে পারেনা। দেশের মিডিয়াগুলোও এবিষয়ে সচেতন। তিনি দৈনিক সংবাদের প্রবাস পাতায় নিজেদের সুখ-দুঃখের কথা  লিখে পাঠানোর অনুরোধ জানিয়ে বলেন, আপনাদের সুখ-দুঃখের কথাগুলো আমরা নিয়মিতই বাংলাদেশের জনগনের কাছে তুলে ধরতে চাই।

 

 

 

 

You might also like