লন্ডনে ড. আব্দুল বারী’র মুসলিম প্যারেন্টিং বইয়ের প্রকাশনা অনুষ্ঠান

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক ড.মুহাম্মাদ আব্দুল বারী’র লেখা ‘মুসলিম প্যারেন্টিং’ বই এর প্রকাশনা অনুষ্ঠান আমানা প্যারেন্টিং এর উদ্যোগে শুক্রবার, ২১ অক্টোবর সন্ধ্যায় পূর্ব লন্ডনের ব্রিকলেনের একটি হলে অনুষ্ঠিত হয়।

ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর উপদেষ্টা শাহগীর বখত ফারুক এর সভাপতিত্বে ও সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রেসিডেন্ট এমদাদুল হক চৌধুরী, জেনারেল সেক্রেটারি তাইসির মাহমুদ, কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, চ্যানেল এস এর নিউজ ব্রডকাস্টার ডা. জাকি রিজওয়ানা, এলএমসি ডাইরেক্টর দিলাওয়ার হোসেন খান, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্সে’র ডিজি আবুল হায়াত নুরুজ্জামান, কাউন্সিলার আব্দাল উল্লা, সাবেক কাউন্সিলর আয়েশা চৌধুরী ও সিলেট প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি জেনারেল ও ৭১ টিভি’র সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ প্রমুখ।

সাংবাদিক আকবর হোসেনের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তারা ড. আব্দুল বারীর ব্রিটিশ মূলধারায় সক্রিয় কার্যক্রম ও লেখালেখির ভূয়সী প্রসংশা করেন ও প্যারেন্টিং এর উপর লেখা বাংলা বই ‘মুসলিম পেরেন্টিং’ যেটি তার ইংরেজি বই থেকে অনুবাদ করা হয়েছে তার বহুল প্রচার ও সাফল্য কামনা করেন। তারা বলেন, সন্তান লালন পালনের জন্য একটি গাইড বুক হিসেবে বইটি মা বাবা সহ সবার পড়া উচিত। ছেলেমেয়েদের সুনাগরিক ও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে এ বই অনেক অবদান রাখবে। তারা ড. বারীকে এ জাতীয় বই আরো উপহার দেবার আহ্বান জানান।

প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা মিডিয়ার সাংবাদিক, লেখক, কবি, সংগঠক, ক্যাম্পেইনারসহ কমিউনিটির বিশিষ্টজন। এতে আরো বক্তব্য রাখেন আল কোরআন একাডেমির চেয়ারম্যান হাফিজ মুনির উদ্দিন আহমেদ, শাহনুর খান, বিশিষ্ট সংগঠক হাসান মুঈনুদ্দীন, লন্ডন বাংলা প্রেসক্লাবের সিনিওর ভাইস প্রেসিডেন্ট রহমত আলী ও এসিস্টেন্ট ট্রেজারার এম এ কাইয়ুম, ইমাম আবু সাঈদ আনসারী, সাংবাদিক আহাদ চৌধুরী বাবু, এনাম চৌধুরী, নারী সম্পাদক কবি শাহনাজ সুলতানা, ড. মুরশেদ সিদ্দিকী, ম্যানেজমেন্ট কন্সাল্টেন্ট নাঈম মাহমুদ, সাংবাদিক বদরুজ্জামান বাবুল, মাহবুব আলী খানসুর প্রমূখ।

উল্লেখ্য, ড. মুহাম্মদ আবদুল বারী ইউরোপের সমাজ সংস্কৃতি ও মানুষের আচার আচরণের সাথে ঘনিষ্ঠভাবে পরিচিত। বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের অনেক সমস্যা তিনি জীবনঘনিষ্ঠভাবে পর্যবেক্ষক করার সুযোগ পেয়েছেন এবং সমাধান দিয়েছেন। তার সেই অভিজ্ঞতার ফসল হচ্ছে Muslim Parenting।

You might also like