সমাজকর্মী আনসার আহমেদ উল্লাহকে বঙ্গবন্ধু পরিষদের সংবর্ধনা

কমিউনিটি করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সহ সভাপতি জনাব আনসারআহমেদ উল্লাহর সম্প্রতি কুইন মেরি ইউনিভার্সিটি থেকে পি এইচ ডিডিগ্রী অর্জন করায় সংগঠনের পক্ষ থেকে এক সংবর্ধনার আয়োজনাকরা হয়।

সংগঠনের কার্যকরী সভাপতি, টাওয়ার হ্যামলেটস্ সাবেক মেয়র সেলিমউল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম মুস্তাফিজুর রহমানেরপরিচালনায় ১৬ জুলাই পূর্ব লন্ডনের একটি রেস্তোরা হলে অনুষ্টিত, অনুষ্টানের শুরুতে হাফিজ জিলু খান কোরআন তেলাওয়াত করেন।

পরবর্তীতে আনসার আহমেদ উল্লাহর কর্মের উপর নোমান আহমেদেরনির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হয়।

আনসার আহমেদ উল্লাহ তার সংবর্ধনা বক্তৃতায় বলেন, যদিও তিনিবর্ণবাদ বিরোধী আন্দোলনের ইতিহাস লেখেননি তার থিসিসটিবাঙালির নেতৃত্বাধীন আন্দোলন সম্পর্কে আরও গবেষণার  উৎস প্রদানকরবে।

প্রধান অতিথি ড: জায়েদুল হাসান তার বক্তব্য বলেন, আনসার আহমেদ উল্লাহ পূর্ব লন্ডনের সংঘটিত ১৯৭০ এর দশকের বাঙালি বর্ণবাদবিরোধী আন্দোলন নিয়ে গবেষণায় একটি দুর্দান্ত কাজ করেছেন। তিনি আরও বলেন আগামীতে কোন পূর্ণাঙ্গ ইতিহাস রচনা করতে এইথিসিস উপাদান হিসাবে কাজ করবে।

সংবর্ধণা অনুষ্টানে বক্তব্য রাখেন প্রধান অতিথি ড: জায়েদুল হাসান, সাবেক কাউন্সিলর ও বর্ণবাদ বিরোধী সংগঠক নূরুদ্দিন আহমেদ, গবেষক ফারুক আহমেদ, সংগঠনের সহ সভাপতি শিক্ষক আবুহোসেন, সহ সভাপতি ড. আনিসুর রহমান আনিস, মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি হোসনেআরা মতিন, যুগ্ন সাধারণ সম্পাদকগোলাম হোসেন আবাব, চলচিত্রকার মো: এমদাদুল হক আকন্দ, সাংবাদিক আহাদ চৌধুরী বাবু ও ফিল্ম নির্মাতা নোমান আহমেদ সহআরও অনেকে।

সংবর্ধনার এক পর্যায়ে আনসার আহমেদ উল্লাহকে একটি ক্রেস্ট প্রদানকরা হয়।

You might also like