সাংবাদিক আশরাফ আহমেদের প্রয়াণে বার্মিংহামে নাগরিক স্মরণ সভা

নিউজ ডেস্ক
সত্যবাণী

বার্মিংহাম: বার্মিংহামের বিশিষ্ট সাংবাদিক ও কমিউনিটি নেতা সদ্য প্রয়াত আশরাফ আহমেদ প্রয়াণে আয়োজিত এক নাগরিক স্মরণ সভায় বক্তারা বলেছেন একজন প্রকৃত মানুষের সবগুলো গুনাবলী নিজের মধ্যে ধারণ করেই আশরাফ আহমদ তাঁর জীবন মানবকল্যানে ব্যায় করে গেছেন। এমন একজন মানুষের জীবন নিয়ে আমরা যত বেশি আলোচনা করবো, ততই আমরা উপকৃত হবো, নিজেকে মানবিক মানুষ হিসেবে পরিনত করতে উৎসাহ পাবো।

গত ২২ জানুয়ারি সোমবার সন্ধ‍্যায় বার্মিংহামের স্মলহিথের একটি কনভেনশন সেন্টারে আয়োজিত এই স্মরণ সভা ও দোয়া মাহফিলে বার্মিংহাম ছাড়াও যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে জড়ো হয়েছিলেন রাজনীতিক, সাংবাদিক, কমিউনিটি নেতাসহ বিপুল সংখ্যক মানুষ।

সূধীজনদের বক্তব্যে বক্তব্যে উঠে আসে সাংবাদিক আশরাফের বিনয়, ভদ্রতা, পেশাদারিত্ব, মানুষের কল‍্যাণে কাজ করার অদম্য স্পৃহার কথা।
তাঁরা বলেন, বিনয় ছিল আশরাফের জীবনেরভূষণ। তিনি বিলেতে সাংবাদিকতার পাশাপাশি মসজিদ মাদ্রাসা প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা পালন করেছেন।

বিশিষ্ট কমিউনিটি নেতা সৈয়দ লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশি বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুল মালিক পারভেজ ও হাফেজ মাওলানা সৈয়দ কফিল আহমদ।

বাংলা মেইল পত্রিকার সম্পাদক সৈয়দ নাসির আহমেদ ও কবি দিলু নাসেরের যৌথ উপস্থাপনায় অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিশিষ্ট রাজনীতিবিদ মহিদুর রহমান, কমিউনিটি নেতা ফয়জুর রহমান চৌধুরী এমবিই, প্রবীণ সাংবাদিক মোস্তফা যুবরাজ, কমিউনিটি নেতা ফয়েজ উদ্দিন এমবিই, সাপ্তাহিক জনমতের প্রধান সম্পাদ সৈয়দ নাহাস পাশা, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী, সত্যবাণী’ সম্পাদক, সাংবাদিক সাংবাদিক সৈয়দ আনাস পাশা, অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, কমিউনিটি নেতা কমরেড মসুদ আহমদ, কমিউনিটি নেতা তোফাজ্জল চৌধুরী, বিশিষ্ট সংবাদ পাঠিকা ডক্টর জাকি রেজওয়ানা, বিশিষ্ট সাংবাদিক টাওয়ার হ্যামলেটস মেয়র এর এডভাইজার মোঃ জুবায়ের, রাজনীতিবিদ আবুল মনসুর লিলু, মাওলানা আব্দুল আউয়াল, সাংবাদিক আজাদ আবুল কালাম, মুফতি তাজুল ইসলাম, এডভোকেট মাওলানা হাবিবুল্লাহ, মাওলানা কাদির আল হাসান প্রমূখ।

মরহুম আশরাফ আহমদের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের শ্যালক বিশিষ্ট ব্যবসায়ী সেলুমিয়া ও মরহুম আশরাফ আহমদের ছেলে আফজাল হোসেন সুমন।

অনুষ্ঠানে মোহাম্মদ মারুফ, সৈয়দ নাসির ও আতিকুর রহমানের সম্পাদনায় বিশেষ স্মারক প্রকাশ করা হয়।

অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন কায়সারুল ইসলাম সুমন, সোহেল আহমদ চৌধুরী, আব্দুল মুনতাকিম, বাহার উদ্দিন, সাহিদুর রহমান সোহেল, ইমরুল হাসান, জিয়া তালুকদার, ওবায়দুল কবির খোকন ও এনামুল হক প্রমুখ।

উল্লেখ্য সাংবাদিক আশরাফ আহমদ গত সেপ্টেম্বরে অসুস্থ অবস্থায় বার্মিংহামের একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

You might also like