সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: সম্প্রতি, আলতাব আলী ফাউন্ডেশন নেতৃবৃন্দ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে প্রবাসী বাঙালিদের অবদানের স্বীকৃতির দাবিতে সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে লন্ডনে দেখা করেন।

প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন সংগঠনের সভাপতি নুরুদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ ও সহ-সম্পাদক জামাল আহমেদ খান। তারা মেয়রের সাফল্যের জন্য আন্তরিক অভিনন্দন জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আনোয়ারুজ্জামান চৌধুরীকে মনোনয়ন দেওয়ার জন্যে।

নেতৃবৃন্দ বলেন, আলতাব আলী ফাউন্ডেশন  বিশ্বাস করে যে, প্রধানমন্ত্রীর এই নিয়োগটি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে বাঙালি প্রবাসীদের অবদানের স্বীকৃতি এবং বাংলাদেশি প্রবাসীদের কল্যাণে তার অঙ্গীকারের স্বীকৃতি।

তবে আলতাব আলী ফাউন্ডেশন মেয়রের দৃষ্টি আকর্ষণ করে বলেন যে, বাংলাদেশের স্বাধীনতার পর থেকে অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে, বাঙালি প্রবাসীদের অবদানের, স্বাধীনতার সংগ্রামে এবং অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অবদান উভয় ক্ষেত্রেই,  আজ পর্যন্ত কোন স্বীকৃতি মেলেনি।

আলতাব আলী ফাউন্ডেশন তাই মেয়রের সদয় বিবেচনার জন্য নিম্নলিখিত প্রস্তাব করেছে-

(১) সিলেট সিটি কর্পোরেশন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং সিলেটে অভিবাসনের ইতিহাসে যুক্তরাজ্যের বাঙালি প্রবাসীদের অবদানকে স্বীকৃতি দিয়ে একটি স্থায়ী ম্যুরালতৈরি করবে, (২) প্রবাসী কেন্দ্র – স্বাধীনতা, অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধির গৌরবময় সংগ্রামে প্রবাসী বাংলাদেশিদের অবদানকে স্বীকৃতি দিতে এবং উদযাপন করতে সিটি সেন্টারের কেন্দ্রস্থলে একটি আধুনিক অত্যাধুনিক প্রবাসী কেন্দ্র নির্মাণের প্রস্তাব এবং (৩) প্রাইড অব বাংলাদেশ মনুমেন্ট প্রস্তাব করা হয় যে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে বৈশ্বিক বাংলাদেশি অভিবাসীদের অবদানের স্বীকৃতিস্বরূপ এবং বিশ্বব্যাপী বাংলা ভাষা ও সংস্কৃতির সুরক্ষা ও প্রচারের জন্য ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আসা এবং যাওয়ার প্রধান সংযোগস্থলে একটি স্থায়ী স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবী  করেন তারা ।

 

You might also like