১লা অক্টোবর লন্ডনে আবদুল গাফ্ফার চৌধুরী নাগরিক স্মরণসভা

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: আগামী ১লা অক্টোবর শনিবার, বিকেল ৬টায় পূর্ব লন্ডনের হ্যানবারী ষ্ট্রিটস্থ ব্রাডি আর্টস সেন্টারে  অনুষ্ঠিত হবে আবদুল গাফ্ফার চৌধুরী নাগরিক স্মরণসভা। মহান একুশের গানের রচয়িতা, মুক্তিযুদ্ধের শীর্ষ কলম সৈনিক, কিংবদন্তী সাংবাদিক, কলামিষ্ট ও সাহিত্যিক প্রয়াত আবদুল গাফ্ফার চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে নাগরিক উদ্যোগে এই স্মরণসভা অনুষ্ঠিত হবে। বিলেতে মুক্তিযুদ্ধের অন্যতম শীর্ষ সংগঠক, প্রবীন রাজনীতিক সুলতান মাহমুদ শরীফকে আহবায়ক করে স্মরণসভা সফল করতে ইতোমধ্যে গঠন করা হয়েছে নাগরিক স্মরণসভা উদযাপন কমিটি।

নাগরিক স্মরণসভা প্রস্তুতি কমিটির একজন সদস্য জানান, বাঙালির ভাষা, সংস্কৃতি, স্বাধীকার ও মুক্তিযুদ্ধের অন্যতম শীর্ষ সংগঠক আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুর পর বিচ্ছিন্নভাবে বিভিন্ন সংগঠনের উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হলেও নাগরিক সমাজের বটবৃক্ষতুল্য এই মহান ব্যক্তির স্মরণে কোন নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়নি। গাফ্ফার চৌধুরী কোন দল বা গোষ্ঠির নন, তিনি ছিলেন জাতীয় সম্পদ, এমন মন্তব্য করে প্রস্তুতি কমিটির ঐ সদস্য বলেন, ‘আমরা এই নাগরিক দায় থেকেই নাগরিক সমাজের পক্ষে এই উদ্যোগ নিয়েছি’।

বাঙালির এই মহান সন্তানের স্মরণসভা সফল করতে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও কমিউনিটি সংগঠনসহ একই চেতনায় বিশ্বাসী ব্যক্তি ও গোষ্ঠির সহযোগিতা কামনা করা হয়েছে প্রস্তুতি কমিটির পক্ষ থেকে।

এবিষয়ে বিস্তারিত জানতে ০৭৮০৯ ৪৫৪২৫১, ০৭৯৪৭ ৭৯৬৬৫৬, ০৭৯৩২ ৮২১৩২৬, ০৭৯৬১ ৩৭৪৬২৭ নং যোগাযোগের অনুরুধ জানানো হয়েছে।

You might also like