১লা এপ্রিল লন্ডনে কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের জনসভা

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও প্রাক্তন সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের প্রাক্তন সহ-সভাপতি (ভিপি) প্রবীণ রাজনীতিক কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম তিন সপ্তাহের এক ব্যক্তিগত সফরে গত ২১ মার্চ বৃহস্পতিবার যুক্তরাজ্যে এসে পৌঁছেছেন। ঐদিন সন্ধ্যায় বার্মিংহাম এয়ারপোর্টে এসে পৌঁছান তিনি। এ সময় তাঁকে স্বাগত জানান কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটির প্রবীণ নেতা কমরেড মসুদ আহমদ ও সম্পাদকমন্ডলীর সদস্য ইফতেখারুল হক পপলু।

জনাব সেলিম বার্মিংহাম ওয়ার‌উইক বিশ্ববিদ্যালয়ে পিএইচডি অধ্যয়নরত তাঁর ছেলে তৌহিদুল ইসলাম খান সীমান্ত-এর সাথে কভেন্ট্রি শহরে তিন সপ্তাহ অবস্থান করবেন। এই সময়কালে তিনি বৃটেনের কমিউনিস্ট পার্টিসহ অন্যান্য দেশের সমাজতান্ত্রিক পাটিসমূহের নেতৃবৃন্দের সাথে অনানুষ্ঠানিক বৈঠকে মিলিত হবেন। একই সাথে তিনি বিভিন্ন পর্যায়ে বিলেতে বসবাসরত ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, উদীচী এবং কমিউনিস্ট পার্টির বর্তমান ও প্রাক্তন নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এদিকে, তাঁর এই সফরকে কেন্দ্র করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটি দুদিনের সাংগঠনিক কর্মসূচি হাতে নিয়েছে। ৩১শে মার্চ পার্টির যুক্তরাজ্য ও ইউরোপ কার্যনির্বাহী কমিটির অনুষ্ঠিতব্য বর্ধিত সভায় কমরেড সেলিম উপস্থিত থাকবেন। এছাড়া আগামী পহেলা এপ্রিল সোমবার বিকেল ৩ টায় লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে পার্টির উদ্যোগে অনুষ্ঠিত হবে জনসভা। এই জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কমরেড মুজাহিদুল সেলিম। ‌

এদিকে পার্টির যুক্তরাজ্য ও ইউরোপ কমিটির সভাপতি আবেদ আলী আবিদ ও সাধারণ সম্পাদক নেছার আহমেদ এক যুক্ত বিবৃতিতে জননেতা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের জনসভায় সকল অসাম্প্রদায়িক প্রগতিশীল মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও সংগঠনের নেতৃবৃন্দকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

 

You might also like