২৫ ফেব্রুয়ারী ট্রিও আর্টস এর সাংস্কৃতিক অনুষ্ঠান

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: আগামী ২৫ শে ফেব্রুয়ারী লন্ডন ভিত্তিক সাংস্কৃতিক সংগঠন ট্রিও আর্টসের উদ্যোগে লন্ডনে অনুষ্ঠিত হবে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান। গুডমেইসের সেইন্ট সেড’স চার্চে আয়োজিত এই অনুষ্ঠানে সঙ্গীত, নৃত্য এবং নাটক পরিবেশিত হবে।

ট্রিও আর্টস একটি লন্ডন ভিত্তিক সাংস্কৃতিক সংগঠন যা ২০১৯ সালে গঠিত হয়েছিল। এটি সংস্কৃতির তিনটি ঘরানা নিয়ে নিবেদিত – সঙ্গীত, নৃত্য এবং নাটক। এই সংস্থার মূল উদ্দেশ্য হলো লন্ডনের বাংলাদেশি কমিউনিটির জন্যে – বিশেষ করে নারী ও শিশু বিষয়ক সমস্যা নিয়ে কাজ করা, তাঁদের বিভিন্ন বিষয়ে উৎসাহিত করা এবং তাঁদের সাহায্যে এগিয়ে আসার জন্যে সকলকে অনুপ্রাণিত করা। ২০২০ সাল থেকে ট্রিও আর্টস এ পর্যন্ত টাওয়ার হ্যামলেটসে প্রতিনিয়ত নাট্য প্রদর্শনী ‘এ সিসন অফ বাংলা ড্রামা’ তে অংশ গ্রহণ করে আসছে। শুধু নাটকই নয় এটি পাশাপাশি শিশু ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রকলা প্রদর্শনী, সঙ্গীত সন্ধ্যা এবং আরও অন্যান্য কার্যকলাপে নিঃস্বার্থ ভাবে কাজ করে চলেছে।

ট্রিও আর্টস এর আগামী অনুষ্ঠান সংগঠিত হতে যাচ্ছে গুডমেইসের সেইন্ট সেড’স চার্চে আগামী ফেব্রুয়ারী মাসের ২৫ তারিখে। এ আয়োজনের উদ্দেশ্য হলো শিশু দের কাছে আমাদের দেশীয় সংস্কৃতিকে তুলে ধরা। এ অনুষ্ঠানটি একুশে ফেব্রুয়ারী এবং ২৬ সে মার্চ কে কেন্দ্র করে আয়োজন করা হয়েছে যেখানে কমিউনিটির শিশুদের নিয়ে শিশু ভিত্তিক ছবি অঙ্কন এবং সঙ্গীত পরিবেশন করা হবে। অনুষ্ঠানে শিশুদের চিত্রকলায় উৎসাহিত করবার জন্যে উপস্থিত থাকবেন বাংলাদেশের বিশিষ্ট চিত্র শিল্পী তপন রায় । ছবি আঁকা পর্বের পর থাকছে আরও একটি আকর্ষণ। বাংলাদেশের বিশিষ্ট সংগীত শিল্পী, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ড. শ্যামল চৌধুরীর একক ও দলীয় সঙ্গীত পরিবেশনা। তাঁর সাথে দলীয় সঙ্গীতে অংশ নিবেন সুনীতা চৌধুরী, রুমি হক, মিতালী বনোয়ারী, আর আবৃত্তি তে থাকছেন ট্রিও আর্টস এর সদস্যরা – সাদেক আহমাদ চৌধুরী, রুবাইয়াৎ শারমিন ঝরা, মেহবুবা লিথি, শায়লা শারমিন, কাজী ফারহানা আখতার এবং দিগ্বিজয় শুভ।
রইলো।

You might also like