সংস্কতিকর্মী মো. আবদুল হামিদের অকাল প্রয়াণ

নিউজ ডেস্ক                               সত্যবাণী

লন্ডনঃ লন্ডনের বার্কিংয়ের বাসিন্দা বিশিষ্ট সংস্কতিকর্মী মো. আবদুল হামিদ সেন্ট্রাল লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে পরলোকগমণ করেছেন। (ইন্না লিল্লাহ ই ওয়া ইন্না ইলাইহি রাজিউন) সম্প্রতি তিনি কভিড-১৯ আক্রান্ত হন। প্রায় দুই সপ্তাহ যাবৎ এই মরণব্যধির সাথে লড়াই করে আজ ১৩ জানুয়ারি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৬০ বছর। তিনি স্ত্রী, দুই কন্যা ও এক পুত্র সন্তান, অসংখ্য আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধব রেখে গেছেন।
প্রয়াত মো. আবদুল হামিদের পৈতৃক বাড়ি জগন্নাথপুর উপজেলার শ্রীরামসি গ্রামে। সিলেট শহরের বাগবাড়ি এলাকায়ও তাদের একটি বাড়ি রয়েছে। মো. আবদুল হামিদ বিশিষ্ট স্ত্রীরোগ বিশেষজ্ঞ প্রয়াত ডা.(ক্যাপ্টেন) মো.আবদুল জলিলের ভ্রাতা। তাদের পিতা মওলানা ইসকন্দর আলী ছিলেন শ্রীরামসি গ্রামে নিজ বাড়িতে পরিচালিত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।তিনি পরবর্তীতে মীরপুর হাইস্কুল ও রায়কেলি হাইস্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। মো. আবদুল হামিদের অপর তিন ভাই আবদুল গনি, আবদুল মতিন, আবদুল হেকিম এবং দুই বোন জাহানারা বেগম ও আমিনা বেগম মিনা ইংল্যান্ডে বসবাস করেন।
মো. আবদুল হামিদের অকাল প্রয়াণে তার বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও শোক প্রকাশ করেছেন সমাজের বিশিষ্টজনের মধ্যে রাজনীতিক হরমুজ আলী, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম, সংস্কৃতিকর্মী সৈয়দ এনামুল ইসলাম, আ ক ম এহিয়া, হামিদ মোহাম্মদ, নুরুজ্জামান মনি, আফতাব হোসেইন, সাংবাদিক আবু মুসা হাসান, নিলুফা ইয়াসমীন হাসান, ময়নূর রহমান বাবুল, আইনজীবী পিয়া মায়নিন, ব্যারিস্টার তারেক চৌধুরী, সাংবাদিক অজয় পাল, অধ্যাপক নুরুল ইসলাম, শায়েস্তা মিয়া, কবি মোহাম্মদ ইকবাল, সঙ্গীত শিল্পী লুসি রহমান, যুক্তরাজ্য উদীচীর সভাপতি হারুন অর রশীদ, ব্যবসায়ী শাহেদ আহমদ, গীতিকবি আহমদ হোসেন বাবলু, বিশিষ্ট ব্যবসায়ী আসাদুল হক আজাদ, সংস্কৃতিকর্মী ফাতেমা নার্গিস, হাসনা খান হাসি, কণ্ঠশিল্পী রওশন জাহান সিমিসহ আরও অনেকে।

You might also like