মুজিব শতবর্ষ ও ঢাবি শতবর্ষ: দ্বৈত শতবর্ষ অনুষ্ঠান করবে ঢাকা বিশ্ববিদ্যালয় আ্যলামনাই, ইউকে

প্রেস রিলিজ ডেস্ক
সত্যবাণী 

লন্ডন : ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাশতবর্ষ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ একই সাথে উদযাপন করবে। সম্প্রতি সংগঠনের কার্যকরী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী গ্রীষ্মে লন্ডনে একটি জমজমাট বিশাল অনুষ্ঠানের মধ্য দিয়ে দ্বৈত শতবর্ষ পালন করা হবে।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এক বিবৃতিতে বলেন দ্বৈত শতবর্ষ পালন বাংলাদেশের স্বাধীনতা ও অর্থনৈতিক উন্নয়নে ঐতিহাসিক ভূমিকা পালনকারী বৃটেন প্রবাসীদের জন্য একটি বিরল সুযোগ।  তাঁরা এই অনুষ্ঠান আয়োজনে সকলের বিশেষ সাহায্য ও সহযোগিতা কামনা করেছেন।

ঢাবি অ্যালামনাই শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উদযাপনেরও প্রস্তুতি শুরু করেছে। এ উপলক্ষে পূর্ব লন্ডনে অবস্থিত আলতাব আলী পার্কের শহীদ মিনারে একটি বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হবে।

জানুয়ারী মাস থেকে শুরু হয়েছে ঢাবি অ্যালামনাই-এর সদস্য সংগ্রহ ও সদস্যপদ নবায়নের কাজ। সন্মানিত সকল সদস্যদের সদস্যপদ নবায়ন এবং যুক্তরাজ্যে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটদের সদস্যপদ গ্রহণের জন্য সবিনয় অনুরোধ জানিয়েছেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

You might also like