জিয়ার রাষ্ট্রীয় খেতাব বাতিল রাজনৈতিক কারণে নয়: মুক্তিযুদ্ধমন্ত্রী

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, খোন্দকার মোস্তাক, জিয়াউর রহমানসহ আরও অনেকেই বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত ছিলেন। এই সিদ্ধান্ত রাজনৈতিক নয়। পৃথিবীতে এ রকম বহু নজির রয়েছে যে, তাদের কর্মকাণ্ডের জন্য সম্মানসূচক খেতাব বাতিল করা হয়েছে। এ নিয়ে একটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে কালিয়াকৈরে পৌরসভার গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়কগুলো মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনদের নামে নামকরণের উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।মোজাম্মেল হক আরও বলেন, আমরা একটি উপকমিটি করেছি, আগামী মিটিংয়ে বঙ্গবন্ধু হত্যায় কার কী ভূমিকা ছিল, দালিলিক প্রমাণ আছে, সেগুলো পেশ করার জন্য। তাদের সম্মানসূচক পদবি রয়েছে সেগুলো বাতিল করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন, পৌর মেয়র মজিবুর রহমান, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবির, উপজেলার সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল, গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সিকদার মোশারফ হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল আলম তালুকদারসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

You might also like